পাওয়ার টিলার মূল্য ২০২৪

বর্তমান আধুনিক যন্ত্র গুলোর সাহায্যে কৃষি কাজ অনেক সহজ হয়ে পড়েছে। আগে মানুষ সারাদিন কষ্ট করে গরু দিয়ে ফসলের জমি চাষ করতো। আবার অনেকেই সারাদিন পরিশ্রম করে লাঙ্গল দিয়ে খেত চাষাবাদ এর জন্য উপযোগী করতো। এই কৃষি কাজগুলো এখন খুব সহজে পাওয়ার টিলার এর মাধ্যমে করা যায়। এবং কৃষি কাজের আরো বিভিন্ন নিত্য নতুন যন্ত্র বের হয়েছে।  বর্তমান নিক কৃষি কাজের যেকোনো কাজ যন্ত্রের মাধ্যমে করতে পারবেন।

অনেকেই আছেন তারা সারাদিন কষ্ট করে বিভিন্ন কৃষি কাজ করতে পারেন না। তাদের জন্য সহজ একটি মাধ্যম হলো পাওয়ার টিলার। এই পাওয়ার টিলারের সাহায্যে অল্প কিছুক্ষণের মধ্যেই আপনার খেত চাষ করে ফসল উৎপাদন করার উপযোগী করে তোলে। অনেক কৃষক আছেন তারা পাওয়ার টিলার  কিনতে চাচ্ছেন। কিন্তু বর্তমান পাওয়ার টিলার মূল্য কত সে তথ্য জানেন না। আপডেট মূল্য জানতে চাইলে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

পাওয়ার টিলার মূল্য

বাংলাদেশে বিভিন্ন কোম্পানির পাওয়ার টিলার পাওয়া যায়। কোম্পানির কোয়ালিটি অনুযায়ী দাম কম বেশি হয়। বর্তমান কৃষি কাজের জন্য পাওয়ার টিলারের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। অনেকেই ব্যবসা করার উদ্দেশ্যে অথবা নিজের কৃষি ক্ষেত আবাদ করার উদ্দেশ্যে পাওয়ার টিলার দরকার হয়। আপনি বর্তমান সময়ে একটি পাওয়ার টিলার কিনতে চাইলে আপনার পছন্দ অনুযায়ী দাম নির্ধারিত হবে। অর্থাৎ সর্বনিম্ন ৭০ হাজার টাকা থেকে শুরু করে ২ লক্ষ টাকার মধ্যে আপনি বিভিন্ন কোম্পানির পাওয়ার টিলার কিনতে পারবেন।

ডলফিন পাওয়ার টিলার দাম কত

বাংলাদেশে কৃষকদের কাছে ডলফিন পাওয়ার টিলার অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। ডলফিন পাওয়ার টিলার মূলত চায়না পার্টস পাতি দিয়ে তৈরি করা হয়েছে। অন্যান্য পাওয়ার টিলারের থেকে ডলফিন পাওয়ার টিলারের দাম বেশি। এবং  ডলফিন পাওয়ার টেলার অনেক ভালো সার্ভিস দেয় এবং বেশিদিন টেকসই হয়। ডলফিন পাওয়ার টিলারে ২৪ এইচ পি ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এবং ২৮ টি ফাল দেওয়া হয়েছে। বাংলাদেশ থেকে ডলফিন পাওয়ার টিলার কিনতে চাইলে আপনার খরচ হবে প্রায় ২ লক্ষ ১০ হাজার টাকা।

এ সি আই পাওয়ার টিলার দাম কত

বাংলাদেশে এসিআই কোম্পানি অনেক পরিচিত। তারা বিভিন্ন  প্রয়োজনীয় পণ্যগুলো তৈরি করে। তারা কৃষকদের চাহিদা অনুযায়ী উন্নত ধরনের এসিআই পাওয়ার টিলার বাজারজাত করেছে। অনেক কৃষক তা রয়েছেন তারা এসিআই পাওয়ার টিলার কিনতে চাচ্ছেন। কিন্তু বর্তমান পাওয়ার টিলারের দাম কত জানেন না। কোম্পানির কয়েকটি কোয়ালিটির পাওয়ার টিলার পাওয়া যায়। দেখে নিন বিভিন্ন কোয়ালিটির পাওয়ার টিলারের নাম ও মূল্যঃ

ACI Smart Power Tiller ৯৫,০০০ টাকা। 
ACI Power Tiller Classic special ১,৭৭,০০০ টাকা। 
ACI Power Tiller Regular 16 Version 2.0১,৮৫,০০০ টাকা। 
ACI Power Tiller R-24২,০০,০০০ টাকা। 
ACI Power Tiller R-28২,৩২,০০০ টাকা। 
ACI Power Tiller R-40২,৮২,০০০ টাকা। 

বড় পাওয়ার টিলার দাম কত

বাংলাদেশে কৃষিকাজ করার জন্য বড় পাওয়ার টিলার পাওয়া যায়। পাওয়ার টিলারের  এর সাহায্যে শুকনা জমিতে গভীরভাবে চার্জ দিয়ে ফসল আবাদ করার উপযোগী করা যায়। অনেকের আবাদী জমির  মাটি অনেক শক্ত থাকে। বড় পাওয়ার টিলারের মাধ্যমে অল্প কিছুক্ষণের মধ্যে চাষাবাদের উপযোগী করা সম্ভব। অর্থাৎ একটি বড় পাওয়ার টিলার দাম ৬২ হাজার টাকা থেকে শুরু করে ২ লক্ষ ১০ হাজার টাকা।

মিনি পাওয়ার টিলার দাম কত

অনেকেই ছোট ফসলী জমিয়ে আবাদ করার জন্য মিনি পাওয়ার টিলার দরকার পড়ে। মিনি পাওয়ার টিলারের সাহায্যে যে কোন ছোট ফসলের জমি চাষ করতে পারবেন। অনেকেই নিজস্ব জমি আবাদ করার জন্য মিনি পাওয়ার টিলার কিনতে চাচ্ছেন। মিনি পাওয়ার টিলারে ৬.৫ হর্স পাওয়ার ইঞ্জিন থাকে। অর্থাৎ বর্তমান একটি মিনি পাওয়ার টিলার কিনতে খরচ হবে ৬০ হাজার টাকা থেকে ৭০ হাজার টাকা।

পাওয়ার টিলার শোরুম

আপনি যদি পাওয়ার টিলার কিনতে চান তাহলে আগে আপনাকে আপনার উপজেলা কৃষি অফিসে যোগাযোগ করতে হবে। এবং ঢাকাতে কয়েকটি কৃষি কাজ এর পাওয়ার টিলারের শোরুম রয়েছে। এই শোরুমে যোগাযোগ করে  আপনি পাওয়ার টিলার সংগ্রহ করতে পারবেন। এবং বড় ধরণের কৃষি দোকানের সাথে যোগাযোগ করলেও শোরুমের তথ্য জানতে পারবেন।

কিস্তিতে পাওয়ার টিলার

বাংলাদেশে কিছু শোরুম অথবা পাওয়ার টিলারের কোম্পানি রয়েছে। তারা কৃষকদের সুযোগ-সুবিধার জন্য কিস্তিতে বিক্রির ব্যবস্থা করেছে। অনেক কৃষকরা আছে তারা একেবারে সম্পূর্ণ টাকা দিয়ে পাওয়ার টিলার কিনতে পারেনা। তারা শোরুমে গিয়ে জাতীয় পরিচয়পত্র ফটোকপি কপি পাসপোর্ট সাইজের ছবি এবং জামানতদারির বিভিন্ন তথ্য জমা দিয়ে কিস্তিতে পাওয়ার টিলার কিনতে পারবেন।

শেষ কথা

আপনারা যারা কৃষি কাজে সুযোগ-সুবিধা পাওয়ার জন্য পাওয়ার টিলার কিনতে চাচ্ছেন। কিন্তু বর্তমান পাওয়ার টিলারের দাম কত সে সম্পর্কে কোন তথ্য জানেন না।  আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে বর্তমান পাওয়ার টিলার মূল্য জানতে পেরেছেন। ইতিমধ্যে আমরা এই পোস্টের মাধ্যমে সম্পূর্ণ সঠিক বিভিন্ন কোম্পানির পাওয়ার টিলারের মূল্য উল্লেখ করেছি। বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য জানতে হলে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top