ইসলামপুর মার্কেট কবে বন্ধ থাকে

বাংলাদেশের রাজধানী ঢাকাতে অনেক মানুষ বসবাস করেন। প্রত্যেকটা বিভাগেরই মানুষ ঢাকায় কর্মরত অবস্থায় আছেন। আবার অনেকেই প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করার জন্য অথবা ভ্রমন করার জন্য ঢাকায় আসার দরকার পড়ে। ঢাকার মধ্যে অন্যতম কেনাকাটা করার উন্নত ধরনের মার্কেট হলো ইসলামপুর। নিত্য যে কোন প্রয়োজনীয় জিনিস অল্প টাকায় এই মার্কেট থেকে ক্রয় করা যায়।

বর্তমান শীতকালের যেকোন বস্ত্র এই ইসলামপুর মার্কেট থেকে কিনতে পারবেন। অথবা গরম কালের সময় বিভিন্ন কাপড় কেনার দরকার পড়ে। তখন পছন্দ মত কাপড় কেনার জন্য ইসলামপুর মার্কেট অনেকটাই উপযোগী। আপনারা যারা ইসলামপুর মার্কেট কবে বন্ধ থাকে এই তথ্য জানতে চাচ্ছিলেন, তাদেরকে জানাতে চাই যে এই মার্কেট প্রতি শুক্রবার বন্ধ থাকে।

ইসলামপুর মার্কেট কবে বন্ধ থাকে

প্রতিদিন ঢাকার বিভিন্ন জায়গা থেকে এই ইসলামপুর মার্কেটে নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে আসে অনেক মানুষ। অনেকেই জানেন না ইসলামপুর মার্কেট ঢাকা ইসলামপুর মার্কেট কবে বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। এই মার্কেটটি মূলত ১৯৭০ সাল থেকে ঢাকা স্থাপিত হয়েছিল।

এরপর থেকে সবার কাছেই ইসলামপুর মার্কেট অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। কারণ অল্প খরচে যে কোন ধরনের প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করা যায়। অর্থাৎ আপনি যদি কেনাকাটার উদ্দেশ্যে এই ইসলামপুর মার্কেটে যেতে চান তাহলে শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত যেকোনো জিনিস কিনতে পারবেন। অর্থাৎ এই মার্কেটটি শুক্রবার বন্ধের নির্দেশনা রয়েছে।

ইসলামপুর মার্কেট কোথায় অবস্থিত

অনেকে কেনাকাটা করার জন্য অথবা ভ্রমণ করার জন্য ইসলামপুর মার্কেট ঢাকায় কোথায় অবস্থিত এই তথ্য অনলাইনে খোঁজাখুঁজি করে থাকেন। সবাই ঢাকা সমস্ত অলি গলি চিনতে পারেন না। আপনার পছন্দ অনুযায়ী যে কোন জিনিস সল্প খরচে কিনতে চাইলে প্রথমে ইসলামপুর মার্কেটে চলে যাবেন।

সেখানে বিভিন্ন রকমের শীতের কাপড় এবং গরমকালে গেঞ্জি এবং অন্য যে কোন জিনিস শার্ট-প্যান্ট সহ সব কিছুই পাওয়া যায়। মেয়েদের জন্য উন্নতমানের থ্রি-পিস, বোরকা অল্প খরচে ইসলামপুর মার্কেট থেকে কিনতে পারবেন। অর্থাৎ ঢাকার কেরানীগঞ্জে, বাবুবাজার, বুড়িগঙ্গার দ্বিতীয় সেতু, আহসান মঞ্জিল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল  এর সংলগ্নে ইসলামপুর মার্কেট অবস্থিত।

ইসলামপুর মার্কেট সাপ্তাহিক বন্ধ কবে

প্রতি সপ্তাহে এর জন্য প্রিয় ইসলামপুর মার্কেট একদিন বন্ধ থাকে। অনেকেই কেনাকাটা করার জন্য ইসলামপুর মার্কেট কবে বন্ধ থাকে এই তথ্য জানতে চান। আপনি যদি বন্ধের দিন চলে আসেন তাহলে এই ইসলামপুর মার্কেট থেকে কোন কিছুই ক্রয় করতে পারবেন না। কারণ সমস্ত দোকানপাট মার্কেট তালা বন্ধ থাকে। অর্থাৎ প্রতি সপ্তাহে একদিন শুক্রবার এই ইসলামপুর মার্কেট বন্ধ থাকে।

ইসলামপুর মার্কেটে কিভাবে যাওয়া যায়

আপনি যদি ইসলামপুর মার্কেটে যেতে চান তাহলে খুব সহজ নিয়মে অতি দ্রুত পৌঁছাতে পারবেন। অনেকেই ইসলামপুর মার্কেটে যাওয়ার রাস্তা চেনে না। আপনি যেখানে এ অবস্থান করেন সেখান থেকে প্রথমে ঢাকার গুলিস্তানে আসতে হবে। গুলিস্তান অনেক পরিচিত জায়গা বাংলাদেশের যে কোন স্থান থেকে গুলিস্তান আসা যায়।

  • এরপর গুলিস্তান ওভারব্রিজ থেকে দিশারী পরিবহন অথবা আকাশ পরিবহন এই বাসে উঠতে হবে।
  • তারপর বুড়িগঙ্গার দ্বিতীয় সেতু নামতে হবে।
  • এরপর পায়ে হেঁটে ওভার ব্রিজ থেকে সিঁড়ি দিয়ে নিচে সোজা  হাঁটলে ইসলামপুর মার্কেট পেয়ে যাবেন অথবা যেকোনো রিক্সাওয়ালা কে বললেই আপনাকে ইসলামপুর মার্কেটের সামনে নিয়ে যাবে।

শেষ কথা

আপনারা যারা ঢাকায় বসবাস করেন, কিন্তু বিভিন্ন জিনিস কেনাকাটা করার জন্য ইসলামপুর মার্কেটের সম্পর্কে তথ্য জানতে চাচ্ছিলেন। অনেকেই ইসলামপুর মার্কেট কবে বন্ধ থাকে এই তথ্য জানেন না। ইতিমধ্যে আমরা এই পোস্টের মাধ্যমে ইসলামপুর মার্কেট সম্পর্কে বিভিন্ন তথ্য জানিয়েছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়েছেন এবং আপনার ভালো লেগেছে। এই পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি শেয়ার করে দিবেন। ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top