ওমান যেতে কত টাকা লাগে 2024

বর্তমান ২০২৪ সালে বাংলাদেশ থেকে ওমানে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন ভিসার মধ্য থেকে ওয়ার্ক পারমিট ভিসার দাম তুলনামূলক ভাবে একটু বেশি। এক্ষেত্রে বাংলাদেশ থেকে ওমানে যাওয়ার জন্য স্টুডেন্ট ভিসা, টুরিস্ট ভিসা, ভিজিট ভিসা এবং ফ্যামিলি ভিসার দাম অনেক কম।

তবে বাংলাদেশ থেকে ওমানে যাওয়ার সম্পূর্ণ খরচ বিভিন্ন দিক থেকে বিবেচনার উপর ভিত্তি করে স্বাভাবিকভাবে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা খরচ হয়। তবে বর্তমানে বিমান ভাড়া, মেডিকেল খরচ এবং আনুষঙ্গিক খরচ দিয়ে ওমানে যেতে হলে সর্বনিম্ন ২ লাখ থেকে সর্বোচ্চ ৭ লাখ টাকা পর্যন্ত লাগবে।

ওমান যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে ওমানে যাওয়ার জন্য বিভিন্ন ক্যাটাগরির ভিসা পাওয়া যায়। এবং এই ভিসা গুলো ক্যাটাগরি অনুযায়ী ন্যূনতম ০১ লক্ষ থেকে ৫ লক্ষ এবং ৭ লক্ষ টাকা হয়ে থাকে। তবে বেসরকারিভাবে ওমান যেতে চাইলে খরচ একটু বেশি হবে। এবং সরকারি ভাবে ওমানে যেতে চাইলে খরচ অনেকটাই কম হবে। যেমন স্টুডেন্ট ভিসায় বাংলাদেশ থেকে ওমানে যেতে চাইলে আপনার খরচ হবে ৭০ হাজার থেকে ০১ লক্ষ টাকা।

এছাড়াও ভিজিট ভিসায় ওমান যেতে ন্যূনতম ৫০ হাজার টাকা খরচ হয়। এবং সর্বোচ্চ ৮০ হাজার থেকে ০১ লক্ষ টাকা। তবে যারা কাজের উদ্দেশ্যে ওয়ার্ক পারমিট ভিসা তৈরি করতে চাচ্ছেন। তাদের বেসরকারিভাবে খরচ হতে পারে সর্বোচ্চ ৬ লক্ষ থেকে ৭ লক্ষ টাকা। এবং সরকারিভাবে আবেদন করলে এই ভিসা তৈরি সহ যাওয়ার খরচ হবে ০৩ লক্ষ থেকে ০৪ লক্ষ টাকা।

ওমান ভিসার দাম কত 2024

বিভিন্ন ক্যাটাগরির ওমান ভিসা পাওয়া যায়। এর মধ্যে উল্লেখিত কয়েকটি ভিসা হচ্ছেঃ ওয়ার্ক পারমিট ভিসা, স্টুডেন্ট ভিসা, ফ্যামিলি ভিসা, ভিজিট ভিসা সহ আরো ইত্যাদি। তবে বেশিরভাগই বাংলাদেশের নাগরিক কর্মের উদ্দেশ্যে ওয়ার্ক পারমিট ভিসা তৈরি করে থাকেন। যেমনঃ

  • ওমান ওয়ার্ক পারমিট ভিসার দাম বিমান টিকেট, ভিসার খরচ, মেডিকেল খরচ দিয়ে সব মিলিয়ে ৫ থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত টাকা।
  • আবার কোম্পানি ভিসার খরচ সরকারিভাবে ২ লক্ষ থেকে তিন লক্ষ টাকা।
  • ওমানের ভিজিট ভিসার দাম ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকা। তবে যাবতীয় খরচ বিমান ভাড়া সহ ২ লক্ষ থেকে আড়াই লক্ষ টাকা।
  • ফ্রি ভিসার দাম একটি বেশি যেমনঃ ৩ লক্ষ ৫০ হাজার থেকে ৪ লক্ষ টাকা।
  • স্টুডেন্ট ভিসার দাম ৫০০০০ থেকে ১ লক্ষ টাকা। তবে বিমান ভাড়া সহ প্রায় ২ লক্ষ টাকা খরচ হবে।

ওমান যেতে কত বছর বয়স লাগে

বর্তমানে ওমানে যেতে ন্যূনতম বয়স লাগে ২১ বছর। তবে স্টুডেন্ট এবং ভিজিট ভিসার ক্ষেত্রে বয়স সীমার কথা নির্দিষ্ট করে উল্লেখ করা নাই। তবে কাজের ভিসায় ওমান যেতে চাইলে অবশ্যই নূন্যতম ২২ বছর হতে হবে। তবে অপ্রাপ্তবয়স্ক শিশুদের ক্ষেত্রে অর্থাৎ ১৮ বছরের কম বয়সী হলে অবশ্যই তাদের পিতা-মাতার অভিভাবকদের সাথে ভ্রমণ করতে পারবে।

বাংলাদেশ টু ওমান বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে ওমানে প্রতিনিয়ত এয়ারলাইন্স চলাচল করে। যা সকল এয়ারলাইন্সের মধ্য থেকে বাংলাদেশ থেকে ওমানের মাসকাটের ন্যূনতম বিমান ভাড়ার ৩৮ হাজার টাকা। এবং সর্বোচ্চ বিমান ভাড়া কয়েক লক্ষ টাকা। যেমন কয়েকটি এয়ারলাইন্সের বিমান ভাড়া উল্লেখ করা হলোঃ

  • ভিস্তারা এয়ারলাইন্স ৩৮ হাজার টাকা।
  • ইউএস-বাংলা এয়ারলাইন্স ৪০ হাজার টাকা।
  • এয়ার এরাবিয়া ৪৩ হাজার টাকা।
  • Indigo airlines ৫৪ হাজার টাকা।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৮৪ হাজার টাকা।

চেষ্টা করবেন সরকারিভাবে ওমানের ভিসা তৈরি করার। কারণ সরকারিভাবে অনেক কম টাকায় ভিসা তৈরি করা যায়। আর বেসরকারিভাবে ভিসা তৈরি করলে দালালদের খপ্পরে পড়ে অনেক টাকা খরচ করতে হয়। তাই পরিচিত কারো এজেন্সির সাহায্যে অথবা সরকারি ভাবে ওমানের ভিসা তৈরি করুন।

আরও দেখুনঃ

সার্বিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

রোমানিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

মাস্কাট টু ঢাকা ফ্লাইট টিকেট দাম কত

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top